• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন |
  • English Version

আ’লীগের আমলে বাংলাদেশের চেহারা পাল্টে গেছে : মতিয়া চৌধুরী

আ’লীগের আমলে বাংলাদেশের চেহারা পাল্টে গেছে : মতিয়া চৌধুরী

নকলা (শেরপুর) প্রতিনিধি:

আওয়ামী লীগ সরকারের আমলে তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এঁর শাসনামলে বাংলাদেশে যে কি পরিমাণ উন্নয়ন হয়েছে এবং হচ্ছে তা বলে শেষ করার মতো নয়। জাতির সার্বিক উন্নয়নের পাশাপাশি দেশর বৃহৎ উন্নয়নের ফলে আজ বাংলাদেশের চেহারা পাল্টে গেছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার সময় উপজেলার উরফা ইউনিয়নের বারমাইসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর মেধাক্রমানুসারে প্রথম ১০ শিক্ষার্থীর মাঝে এবং উরফা ইউনিয়নের শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের উপনেতা সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি এসব কথা বলেন।

সাবেক কৃষিমন্ত্রী, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী আরো বলেন- শেখ হাসিনার আমলে যোগাযোগ ও শিক্ষাসহ বিভিন্ন খাতে যে উন্নয়ন হয়েছে তা বলে শেষ করা যাবেনা। বিশেষ করে পদ্মা সেতু, রাজধানী ঢাকার মেট্রোরেল, কর্ণফুলি নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মান এবং শিক্ষা খাতে যে উন্নয়ন হয়েছে তা অন্যকোন দেশের বা সরকারের পক্ষে এত অল্প সময়ের মধ্যে সম্ভব হয়নি। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কারনেই। দেশ ও জাতির উন্নয়নে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার আওয়ামী লীগকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

এময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছা. আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, মো. খলিলুর রহমান ও আলহাজ্ব আনিসুর রহমান সুজা; দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম সুহেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. গোলাম হাফিজ সোহেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্রী অভিজিৎ বণিক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ.কে.এম কামরুল হাসান বুলবুল, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক মো. মুনসুর আলী, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল হক হীরা, মো. ছামিউল হক মুক্তা ও মো. আব্দুর রশিদ সরকার; সহ-দপ্তর সম্পাদক এফ.এম কামরুল আলম রঞ্জুসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা এবং ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, এরপরে সাড়ে ৯টার সময় নালিতাবাড়ি উপজেলার মরিচপুরান ইউনিয়নের মরিচপুরান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, ১০ টার সময় রুপনারায়নকুড়া ইউনিয়নের কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১০টার সময় নালিতাবাড়ী ইউনিয়নের কেন্দুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, ১১টার সময় কাকরকান্দি ইউনিয়নের শহিদ মুক্তিযোদ্ধা কলেজ মাঠে, সাড়ে ১১টার সময় রামচন্দ্রকুড়া ইউনিয়নের রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করবেন এবং নকলা ও নালিতাবাড়ী উপজেলার মৎস্য ও প্রাণিজ সম্পদ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালী যোগদান করবেন। এরপরে ১২টার সময় নয়াবিল ইউনিয়নের নাকুগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১২টার সময় পোড়াগাঁও ইউনিয়নের পলাশীকুড়া জনতা উচ্চ বিদ্যালয় মাঠে, বিকেল ২টার সময় নন্নী ইউনিয়নের নন্নী কন্যাডুবি ঈদগাহ মাঠে, আড়াইটার (২:৩০) সময় রাজনগর ইউনিয়নের নলজুড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, ৩টার সময় কলসপাড় ইউনিয়নের পাঁচগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ৩টার সময় বাঘবেড় ইউনিয়নের সন্নাসীভিটা উচ্চ বিদ্যালয় মাঠে, ৪টার সময় নালিতাবাড়ী পৌরসভার মুজিব শতবর্ষ মঞ্চ মাঠে, সাড়ে ৪টার সময় যোগানিয়া ইউনিয়নের কাপাসিয়া শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে সংশ্লিষ্ঠ ইউনিয়ন ও পৌরসভার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর মেধাক্রমানুসারে প্রথম ১০ জন শিক্ষার্থীর মাঝে এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করবেন। পরে নকলায় ফিরে এসে রাত্রি যাপন করবেন।

২৫ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৯টার সয়ম নকলা ইউনিয়নের ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ৯টার সময় গনপদ্দী ইউনিয়নের খারজান উচ্চ বিদ্যালয় মাঠে, ১০টার সময় বানেশ্বরদী ইউনিয়নের বাউসা দিশারী উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ১০টার সময় চন্দ্রকোনা ইউনিয়নের রাজলহ্মী উচ্চ বিদ্যালয় মাঠে, ১১টার সময় চরঅষ্টধর ইউনিয়নের নারায়নখোলা উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ১১টার সময় পাঠাকাটা ইউনিয়নের পাঠাকাটা উচ্চ বিদ্যালয় মাঠে, ১২টার সময় টালকী ইউনিয়নের বিরিবরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১২টার সময় গৌড়দ্বার ইউনিয়নের গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয় মাঠে, ১টার সময় নকলা পৌরসভার মুজিব শতবর্ষ মঞ্চ মাঠে সংশ্লিষ্ঠ ইউনিয়ন ও পৌরসভার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর মেধাক্রমানুসারে প্রথম ১০ জন শিক্ষার্থীর মাঝে এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কাজ শেষ করবেন।

শনিবার আড়াইটার সময় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এম.পি নকলা হতে সড়ক পথে রাজধানী ঢাকার নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সের উদ্দেশ্যে যাত্রা করবেন। যাত্রা পথে কোন প্রকার সমস্যা না হলে রাত সাড়ে ৭টার সময় নিজ বাসভবনে পৌঁছাবেন বলে সফর সূচি অনুযায়ী জানা গেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।