• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন |
  • English Version

জামালপুরে অভাবি যমজ শিশুর পরিবার পেল নতুন পাকা বাড়ি

তানভীর আহমেদ হীরাঃ
জামালপুরে অভাবের তাড়নায়  যমজ শিশু বিক্রির ঘটনার সংবাদের প্রেক্ষিতে জামালপুর জেলা প্রশাসক আকস্মিক সফরে চলে আসেন দিন মুজুর আলী আকবরের বাড়িতে। সেখানে তিনি ওই পরিবার ও যমজ শিশুর খোজ খবর নেয় এবং প্রতিশ্রুতি দেন মুজিব বর্ষের অঙ্গীকারকে সামনে রেখে সরকারের সহায়তায়, আকবরের পরিবারের দায়িত্ব ভার গ্রহন করেন।বৃহস্পতিবার(৪মার্চ)দুপুরে জামালপুরে বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে ১লাখ ৯৫ হাজার আর্থিক সহযোগিতায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক সহ প্রশাসনের সকল কর্মকর্তা উপস্থিত হয়ে অভাবিত দম্পত্তির জমিতে পাকা বাড়ির ভিত্তিপ্রস্তত উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মো,মোকলেছুর রহমান, সদর উপজেলার নির্বাহী অফিসার ফরিদা ইয়াছমিন, সদর সহকারী কমিশনার(ভুমি) মোছা, মাহমুদা বেগম প্রমুখ।

উল্লেখ্য যে,গত বছরের ৩০ ডিসেম্বরে জেনারেল হাসপাতাল থেকে নবজাতকটি চুরি ঘটনা ঘটে।
প্রকৃত ঘটনা অনুসন্ধান করলে জানায়, পৌরসভার ১২নং ওয়ার্ডের রামনগর গ্রামের আলী আকবর ও মর্জিনা বেগমের অভাবের সংসারে শিশু সন্তান নিয়ে দিন কষ্টে পাড় করায়, অভাবের তাড়নায় গর্ভের যমজ সন্তানকে প্রতিবেশির কাছে বিক্রি করে দেয়।এই ঘটনাটি সংবাদের মাধ্যমে জেলা প্রশাসকের দৃষ্টি গোচর হলে । মর্জিনা বেগমের দম্পতির বাড়িতে আকস্মিক উপস্থিত পরিবারে সবাই অবাক করে দেয়।পরে পরিবারটি ভাল ভাবে জীবন যাপন করতে পাবে তার জন্য পাকা বাড়ী ও পরিবারের দৈনিক উপার্জনের জন্য একটি মুদী দোকান দেয়ার আশ্বাস দেন ।
যেমন কথা তেমনী কাজ ঘটনার দুই মাস না পাড় হতেই অভাবিত দম্পতির বাড়িতে
পাকা বাড়ী পেয়ে আলী আকবর দম্পত্তি খুশিতে আর্তহারা।

প্রশাসক মোহাম্মদ এনামুল  হক জানান, মাননীয় প্রধান মন্ত্রীর আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের জামালপুরের অফিসার বৃন্দরা অভাবি আলী আকবরের পরিবারকে  অর্থিক ভাবে সহযোগিতা করে পাকা বাড়ি নির্মাণ করে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।