• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন |
  • English Version

জামালপুরে এক চিকিৎসক ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি সহ ১০জনে করোনা শনাক্ত, আক্রান্ত ১৩৪১

তানভীর আহমেদ হীরা:

নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোন ভাইরাসে জেলানারেল হাসপাতালের এক চিকিৎসক ও জামালপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আ্যডভোকের আমান উল্লাহ আকাশএবং র‌্যাব ১৪এর এক সদস্য সহ ১৩জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে।রবিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৩জনের করোনা পজিটিভ ধরা পরে।
রবিবার(৩০আগস্ট) রাতে ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৯,সরিষাবাড়ীতে ৩,মেলান্দহে ১জন ।
জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৪১জন।
আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
এখন পর্যন্ত ৩৬ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৬জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৫জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।
জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণের সংখ্যা২১জনের।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন১০৫৩ জন।উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩০জনকে ।
এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৬৫২, মেলান্দহে ১০৮, মাদারগঞ্জে ৭৫, ইসলামপুরে ১৮০, সরিষাবাড়ীতে ১৫৬, দেওয়ানগঞ্জে ৪৯, বকশিগঞ্জে ১২৩ জন ।

 

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।