• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন |
  • English Version

দেওয়ানগঞ্জে সবজি বীজ গাছের চারা ও উপকরণ বিতরণ

দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
 জামালপুরের দেওয়ানগঞ্জ বৃহস্পতিবার ২১আগস্ট, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কারিগরী সহায়তায়, উন্নয়ন সংঘ এর বাস্তবায়নে, BIeNGS project  বাস্তবায়ন হচ্ছে জামালপুর ও শেরপুর জেলায়।
সেই সুবাদে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের জোয়ানেরচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন দরিদ্র ও অতি দরিদ্র পরিবারের মাঝে ফলজ গাছের চারা, শাক সবজির বীজ সহ উপকরণ সমুহ বিতরণ করা হয়।
বিতরণ কালে BIeNGS project, উন্নয়ন সংঘ  প্রজেক্ট অফিসার গাব্রিয়েল পালমা, সিএফ ফরিদুল ইসলাম ফরিদ, মহিলা মেম্বার মাফিয়া বেগম, সিএফ সুফিয়া, সিএনপি শরিফা, সিএনপি আমিরন ও পিডিএইচ ভলান্টিয়ার মিনারা খাতুন  উপস্থিত ছিলেন।
পিও গাব্রিয়েল পালমা উপস্থিত সদস্যদের মাঝে প্রকল্পের পরিচিতি, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। আলোচনায় পুষ্টির চাহিদা পুরণের কথা বলেন।তিনি বলেন গর্ভবর্তী মা, দুগ্ধ দান কারী মা, পাঁচ বছরের নিচে শিশু ও কিশোরীদের লক্ষ্যে পুষ্টিকর খাবার উৎপাদনের গুরুত্বারোপ করেন।
সিএফ ফরিদুল ইসলাম ফরিদ বলেন- আমরা উন্নয়ন সংঘ এর পক্ষ থেকে লক্ষিত প্রতিটি দরিদ্র পরিবারে ৩টা লেবুর চারা, ৩টা পেয়ারার চারা, ১২ প্যাকেট শাকসবজির বীজ,  ১কেজি নেট, ২০০গ্রাম সুতা, ১কেজি পলিথিন বিতরণ করা হয়। প্রতিটি অতি দরিদ্র পরিবারে ২টা লেবুর চারা, ২টা পেয়ারার চারা, ৬ প্যাকেট শাকসবজির বীজ, ৫০০গ্রাম নেট, ১০০গ্রাম সুতা, বিতরণ করা হয়।
একই দিনে চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পশ্চিম পাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম গুলোর দরিদ্র ও অতি দরিদ্র পরিবারে মাঝে এসব জিনিসপত্র  বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের সদস্য  মোঃ সাহার আলী, BIeNGS project উন্নয়ন সংঘ দেওয়ানগঞ্জ এর একাউন্টেন্ট বিকাশ রায়, সিভিএ আজিজুর রহমান, সিএনপি আনোয়ারা, সিএনপি রাজিয়া ও পিডিএইচ ভলান্টিয়ার রোজিনা বেগম।
এভাবে বাঘারচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম, পোল্যাকান্দি কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম, আকন্দ পাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম গুলোতেও বিতরণ করা হয়। পর্যায়ক্রমে ডিগ্রিরচর সহ আরও কয়েকটি কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম গুলোতেও বিতরণ করা হবে।
বিংস প্রজেক্ট উন্নয়ন সংঘ এর দেওয়ানগঞ্জ উপজেলা কো-অর্ডিনেটর শাহানা পারভীন মুঠোফোনে বলেন- গর্ভবতী মা, প্রসূতি মা, শিশু ও কিশোরীদের পুষ্টির চাহিদা পুরণের লক্ষ্যে দেওয়ানগঞ্জের কয়েকটি কমিউনিটি ক্লিনিকের আওতাধীন ৯শত দরিদ্র পরিবার এবং ৯শত অতি দরিদ্র পরিবারে এ সুবিধা দেওয়া হয়। আমরা সফলতার সহিত দুই বছর যাবত কার্যক্রম পরিচালনা করে আসছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।