• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় পাবলিক লাইব্রেরি শুভ উদ্বোধন

নকলায় পাবলিক লাইব্রেরি শুভ উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
জ্ঞানের ভান্ডার ও আলোকিত মানুষ গড়তে সমাজের সর্বস্তরের মানুষের লাইব্রেরি প্রয়োজন অপরিহার্য। রাষ্ট্রের উন্নয়নে যেমন অর্থনৈতিক স্বার্থ জড়িত ঠিক তেমনি আলোকিত জীবন ও সমাজের কাছে মেধা বিকাশে পাবলিক লাইব্রেরির ভুমিকা অপরিসীম।
আলোর পথের সন্ধানে আমাদের পাঠাগার এই শ্লোগান সামনে রেখে থেকে শুরু হচ্ছে এই পাবলিক লাইব্রেরি কার্যক্রম।

শেরপুর জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশিদ এই পাবলিক লাইব্রেরি কার্যক্রম শুভ উদ্বোধন করার জন্য মনস্থির করে ছিলেন তবে তার বিদায়ী কার্যক্রমের জন্য উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেনি।

নকলা উপজেলা বাসির দীর্ঘ দিনের দাবি বাস্তবায়ন হলো ২৯ শে মে রবিবার দুপুরে এই লাইব্রেরি শুভ উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে। নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জন্য বরাদ্দ দেয়া এই ভবনটি উপজেলা চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন পাবলিক লাইব্রেরি কার্যক্রম শুরু করার জন্য প্রশাসনের সহযোগিতা আরো দিন দিন বৃদ্ধি পাবে।

নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন,সহসভাপতি ও নকলা চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক,নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন।
নকলা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, নকলা সরকারী হাজী জাল মামুদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, ৯ নং চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান গেন্দু, নকলা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রঞ্জু, নকলা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসেন,নকলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন,ছাত্রলীগ নেতা বাব্বীনুর রহমান জুয়েল, কামরান হাসান রাব্বি, অনিক কুমার রায় জয় সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এই পাবলিক লাইব্রেরির উদ্বোধন অনুষ্ঠানে সঞ্চালনা করেন তৌহিদুল আলম রাসেল।

বক্তারা নকলা উপজেলা পাবলিক লাইব্রেরির সার্বিক উন্নয়নে যথা সাধ্য সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

নকলা অদম্য মেধাবী সংস্থার পরিচালক আবু শরিফ কামরুজ্জামান দীর্ঘ দিন ধরে এই পাবলিক লাইব্রেরি কার্যক্রম শুরু করার জন্য প্রশাসনের সহযোগিতা ও নকলা উপজেলার সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন। তার প্রতিটি কার্যক্রম নকলা উপজেলা সহ পুরো শেরপুর জেলায় তার সুনাম অর্জন রয়েছে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।