• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। রবিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ১০ টার সময় মরহুদের নিজের বাড়ির আঙ্গিনায় পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান মরহুমের প্রতি রাষ্ট্রীয় শ্রদ্ধা জানাতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে সেখানেই মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে বহরদি এলাকার নতুন গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

মরহুমের ছেলে আইনাল হক জানান, নিজের স্থাপিত গোরস্থানে বীর মুক্তিযোদ্ধা সামছুল হক-ই প্রথম কবরবাসী হলেন। শনিবার (২৮ আগস্ট) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকাল ৩টার দিকে তার বাবা বীর মুক্তিযোদ্ধা সামছুল হক মারা যান।

বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ কমিটির অন্যান্যরা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমান ও সাধারন সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎসহ কমিটির অন্যান্যরা, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপনসহ কমিটির অন্যান্যরা, বঙ্গবন্ধু প্রজন্মলীগ নকলা উপজেলা শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি ও পাঠাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ ফয়েজ মিল্লাত, নকলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিটির অন্যান্য সাংবাদিকগন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগনসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি সকলেই মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও জাতীয় পরিচয় পত্র (এনআইডি) অনুযায়ী জানা গেছে, মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের বয়স হয়েছিল ৬৬ বছর, ৫ মাস, ১৭ দিন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের মুক্তিযোদ্ধা গেজেট তালিকা নং ৮৯৩, লাল মুক্তিবার্তা তালিকা নং ০১১৪০৩০০০৫ এবং কল্যাণ ট্রাস্ট তালিকা নং ১৫৭৮৮।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।