• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৩ অপরাহ্ন |
  • English Version

নকলায় আইনশৃঙ্খলা ও মাসিক সভা অনুষ্ঠিত

নকলায় আইনশৃঙ্খলা ও মাসিক সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
শেরপুরের নকলায় উপজেলার সামগ্রিক উন্নয়ন ও জনগণের পাশে প্রশাসনের ভূমিকা নিয়ে মাসিক আইন শৃঙ্খলা ও মাসিক সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে এই সভা দুটি অনুষ্ঠিত হয়।

উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক
সভায় উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, নকলা পৌরসভা মেয়র হাফিজুর রহমান লিটন,নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উরফা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরে আলম তালুকদার ভুট্টো, চরঅষ্টধর ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী,বানেশ্বর্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত,পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, নকলা ইউনিয়নের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।

অপরদিকে উপজেলা পরিষদ মাসিক সমন্বয় কমিটির সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিনের সভাপতিত্বে আলোচনা উপস্থিত ছিলেন নকলা উপজেলা প্রানী সম্পদ অফিসার ইসহাক আলী,নকলা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ গোলাম মোস্তাফা , নকলা উপজেলা নির্বাচন অফিসার তারিক আজিজ, প্রাথমিক শিক্ষা অফিসার ,নকলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার , ,নকলা উপজেলা নির্বাহী স্বাস্থ্য প্রকৌশলী, নকলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, নকলা উপজেলা সমবায় অফিসার, উপজেলার বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান প্রধানগন এবং ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যানগন,আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নকলা উপজেলা নির্বাহী অফিসার জনাব বুলবুল আহমেদ নকলা উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে বিভিন্ন সমস্যা ও সেই সমস্যা সম্পর্কে করনীয় সম্পর্কে উপস্থিত সবার মতামত গ্রহণ করেন ।
নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরার আহ্বান জানান ও অসাম্প্রদায়িক চেতনার জন্য সবদিকে সতর্ক থাকতে হবে।
নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, সমাজের বিদ্যমান প্রতিটি সমস্যা সমাধানের জন্য যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে । অপরাধ দমনে ও সামাজিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুমিকা আরো জোরালো করতে হবে।
নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন তার বক্তব্যে নকলা উপজেলা উত্তর বাজার হতে হাসপাতাল মোড় সহ মহাসড়কের সাথে স্থানীয় সড়কের উঠা নামা সহজে করার জন্য সংশ্লিষ্ট প্রশাসন কে অবহিত করেন ও নকলা শহরের ফুটপাত দখল মুক্ত করার জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে,আইন শৃঙ্খলা ও মাসিক সভায় বক্তারা বাল্য বিবাহ, মাদক,ইভটিজিং,শহরের যানজট ও আইনশৃঙ্খলা সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি নকলা উপজেলায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ সহ বিভিন্ন সামাজিক সমস্যার নিরসন নিয়ে দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।