• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন

নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন

 

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ’তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন।

বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইসহাক আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, জাইকা প্রতিনিধি ও উপজেলায় কর্র্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশের জনগণকে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে তাদের সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিবসটি আন্তর্জাতিক ভাবে পালন করা হয়। তারা আরো বলেন দেশ-বিদেশের যে কোন কাজের শুরুতেই আগে দরকার তথ্য। তথ্যের মাধ্যমে আমরা বুঝতে পারি আমরা কে কোথায় আছি। বিশেষ করে যে কোন দেশের সাথে লেনদেনসহ যে কোন কাজ করতে গেলে গেলে তাদের কর্মপরিধি সম্পর্কে তথ্য জেনে নেওয়া জরুরি। তবেই যে কোন কাজে সহজে সফলতা আসবে। তাই তথ্য জ্ঞান সম্পর্কে সকলের যথেষ্ঠ দখল থাকা আবশ্যক বলে বক্তারা মনে করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।