• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় উপজেলা আ.লীগের উদ্যোগে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

নকলায় উপজেলা আ.লীগের উদ্যোগে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৫১তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

এ দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ করেন। পরে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন।

বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল, বাবু ইন্দ্রজিত কুমার ধর সুভাষ ও অধ্যক্ষ আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান সুজা, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক হীরা ও সামিউল হক মুক্তা, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাবু শ্যামল সূত্র ধর, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক প্রমুখ।

এসময় উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, মৎসজীবী ও ছাত্রলীগ লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী, এছাড়া নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ৮ জানুয়ারী তারিখে পাকিস্তানের কারাগার থেকে স্বসম্মানে মুক্তি পেয়ে ১০ই জানুয়ারী নিজ জন্মভূমি বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। এই দিনটির স্মরণে বাঙালি জাতি প্রতিবছর ১০ই জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।