• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় ৭ই মার্চ উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন

নকলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

সারা দেশের ন্যায় শেরপুর জেলার নকলায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার উদ্যোগে ও আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭মার্চ দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা উল্লেখ্যযোগ্য।

এ উপলক্ষ্যে সোমবার (৭ মার্চ) সকালে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু ও সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে চত্বরে এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম ঠান্ডু, মোরশেদুল হাসান রবিন, মঞ্জুরুল হক মঞ্জু, ফিরোজ আহম্মেদ, ফরহাদ আলী ও মো. খোরশেদ আলম; যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুল আলম রাজিব ও মো. মেহেদী হাসান শান্ত; সাংগঠনিক সম্পাদক যথাক্রমে জুলহাস উদ্দিন, মো. তরিকুল ইসলাম ও রাফিকুল ইসলাম; প্রচার সম্পাদক মো. সোহেল রানা, দপ্তর সম্পাদক মো. আলমগীর হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফরিদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক শ্রী প্রার্থ রায়, আইন বিষয়ক সম্পাদক মো. নোমান উল হক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক রাজিব হাসান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মো. রফিজ উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আল-আমিন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. আমিনুল ইসলাম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক টুটুল আহমেদসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্র লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের অগণিত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এদিন বিকেলে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃন্দের বক্তব্যের আগে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবুসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা ঐতিহাসিক ৭মার্চ-এর গুরুত্ব ও তাৎপর্য তুলেধরে বিস্তারিত আলোচনা করেন। পরে বাঙালি জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল সদস্য ও দেশের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।