• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় কাব ক্যাম্পুরী ২০২২ মহা তাবু জলসা অনুষ্ঠিত

নকলায় কাব ক্যাম্পুরী ২০২২ মহা তাবু জলসা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
কাবিং করি,সন্ত্রাস মুক্ত সমাজ গড়ি “এই শ্লোগানকে সামনে রেখে শেরপুরের নকলা উপজেলা নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ৩য় কাব ক্যাম্পুরী ২০২২অনুষ্ঠিত হয়েছে।

গত ২২শে মার্চ থেকে শুরু হওয়ার পর ২৪শে মার্চ রাতে এই কাব ক্যাম্পুরী অনুষ্ঠানের আয়োজন শেষ হয়।
নকলা উপজেলার ২০ টি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনী হতে পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহণে তিনদিনে মোট ৯টি উল্লাস প্রশিক্ষণ কোর্স অংশ নেয়। প্রতিটি বিদ্যালয়ের স্কাউটদের এই মহা কাব জলসায় দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ প্রদান, খেলনা তৈরী, বিনোদন মুলক নাচ গান, খেলাধুলা সহ সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে নিজ ও সামাজিক উন্নয়নের প্রতিফলন ঘটানো এই মহা তাবু জলসার মুল উদ্দেশ্য।

নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই কাব ক্যাম্পুরী অনুষ্ঠানের মহা তাবু জলসা অনুষ্ঠানে নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন ও নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ ।

আমন্ত্রিত অতিথিদের মাঝে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নকলা উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিসেট্রট কাওসার আহমেদ, নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ, নকলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পার্থ সাহা, ডেপুটি ক্যাম্প চিফ আবুল হোসেন খান (গবেষণা মূল্যায়ন) , যুক্তরাজ্য থেকে আগত কাব ক্যাম্পুরী মহা তাবু জলসা প্রশিক্ষকদের প্রশিক্ষণ প্রদান জন্য আগত মিঃডীকে , জামালপুর সরিষাবাড়ি থেকে আগত শেফালী খাতুন ,শেরপুর পি টি আই সুপার আবুল কালাম আজাদ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সাধারন সম্পাদক হিসেবে কাব ক্যাম্পুরী অনুষ্ঠানের দ্বায়িত পালন করেন নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, তিনদিনের এই কাব ক্যাম্পুরী অনুষ্ঠানে র মহা তাবু জলসা র প্রশিক্ষণ শেষে প্রত্যেক স্কাউট ও প্রশিক্ষকদের মাঝে সনদ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।