• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন |
  • English Version

নকলায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:

“মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান” এই শ্লোগানকে সামনে রেখে শেরপুরের নকলা উপজেলাস্থ শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-তে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
৯ই জানুয়ারি বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)-এর সার্বিক ব্যস্থাপনায়, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর আয়োজনে শেরপুর সরকারি টিটিসির মিলনায়তনে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং টিটিসি’র প্রধান প্রশিক্ষক এস.এম আজহার ও প্রশিক্ষক সাজু মিঞার সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান,নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. উমর ফারুক, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, গনপদ্দী বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. ওলি উল্লাহ সহ অনেকেই।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বর্তমানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ নিয়ে অনেক বেকার যুবক যুবতী দেশ বিদেশের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের অংশীদার হিসেবে বিশ্ব দরবারে সুনাম অর্জন করেছে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রতিষ্ঠিত করার পর থেকে দেশ ও জনগণের উন্নয়ন ও কল্যাণে আজ পরিপূর্ণ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন মাওলানা মো. ওলি উল্লাহ ও পবিত্র গীতা থেকে পাঠ করেন টিটিসির প্রশিক্ষক তমাল চন্দ্র সান্যাল এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিটিসির প্রশিক্ষক নিরমল বাশার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।