• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নকলায় বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে শেরপুরের নকলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৬ আগস্ট বিকেল ৪টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

নকলা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আঃ রশিদ সরকারের সঞ্চালনায় আজকের এই আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি চারন করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নকলা চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন ,নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবন বাজি রেখে লড়াই করার যুদ্ধে অংশ গ্রহণ করে বিজয় ছিনিয়ে এনেছি তবে সেই ১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে ১৫ আগস্ট হত্যা করে গোটা বিশ্বকে হত্যা করে ঐ পাকিস্তানের দোষররা।
আর কখনো যেন সেই পাকিস্তানি হানাদারেরা আবারো আরেকটি আগষ্টের চেষ্টা করতে না পারে সেজন্য সবাই কে সজাগ থাকতে হবে।

বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান সুজা,নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা, নকলা পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মাহবুবুল আলম সোহাগ,নকলা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন ,নকলা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ, নকলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর,নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ অনেকেই।

আলোচনা সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নকলা উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা শহীদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগ, নকলা পৌর আওয়ামী লীগ, নকলা উপজেলা আওয়ামী যুবলীগ, নকলা উপজেলা কৃষক লীগ, উপজেলা শ্রমিক লীগ, নকলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও নকলা উপজেলা ছাত্রলীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।