• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় বাজুসের ৫৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা

নকলায় বাজুসের ৫৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা

নকলা(শেরপুর)প্রতিনিধি:

১৭ জুলাই, ২০২৩ দেশের পণ্য ভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন-বাজুসের ৫৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী। ঢাকা শহরে জুয়েলারি ব্যবসা করতে গিয়ে নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজন অনুভব করে ১৯৬৬ সালের ১৭ জুলাই বাজুস প্রতিষ্ঠা করা হয়।

৫৭ বছর পূর্ণ করে ৫৮তে পদার্পণ করছে বাজুস। সংগঠনের বর্ণাঢ্য আয়োজনে শেরপুর নকলা শাখা সহ সারা দেশে ৫৮তম প্রতিষ্ঠা উদযাপিত হচ্ছে।

এবারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আয়োজনে থাকছে- বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, দর্শনীয় স্থানে ব্যানার ও পোষ্টার ঝুলানো, আলোক সজ্জা এবং আলোচনা সভা ইত্যাদি।

বাজুসের ৫৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সারা দেশের সকল জুয়েলারী প্রতিষ্ঠানের মালিক ও ক্রেতা সাধারণকে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন শেরপুর নকলার বাজুসের সভাপতি আনোয়ার জামান তোতা মিয়া।তিনি বলেন এ শিল্পের উন্নয়নে আমাদের আরো বিনিয়োগ করতে হবে এবং নতুন নতুন শিল্প কারখানা স্থাপন করতে হবে। এক্ষেত্রে সরকারেরও নীতি সহায়তা প্রদান করতে হবে।

পরিশেষে বাজুসের প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশবাসীকে জানাতে চাই জুয়েলারি খাতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৪৪ লাখ মানুষ সম্পৃক্ত। সরকারের নীতি সহায়তা, সঠিকভাবে উৎসাহ ও কর প্রণোদনা পেলে এ শিল্প তৈরী পোশাক শিল্পের মত দেশের অর্থনীতিতে অনেক বড় অবদান রাখতে সক্ষম হবে।এই শোভাযাত্রায় নকলার বাজুসের সকল সদস্য উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।