• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় ৫ ইটভাটার মালিককে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা

নকলায় ৫ ইটভাটার মালিককে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় অনুমোদনহীন ৫টি ইটভাটায় অভিযান চালিয়ে মোট ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

রবিবার (১০ এপ্রিল) দিনব্যাপি উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় অভিযান চালানো করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।

উপজেলার সুমন ব্রিক্স, জননী ব্রিক্স, বাবা ব্রিক্স ও সেভেন স্টার ব্রিক্সের মালিককে ২ লাখ টাকা করে এবং চমক ব্রিক্সের মালিককে ১ লাখ ২০ টাকা জরিমানা করা হয়।

এসময় শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আল মাহমুদ, পরিদর্শক নয়ন কুমার রায়, শেরপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ পরিদর্শক দেলোয়ার হোসেন, নকলা থানার এসআই সিরাজুল ইসলামসহ স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ জানান, যেসকল ইটভাটায় জরিমানা করা হয়েছে সেগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। তাছাড়া ইটভাটা গুলো স্থাপনে সরকার কর্তৃক নির্ধারিত নিয়মনীতি মানা হয়নি। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ও কোন প্রকার বিধি বিধান না মেনে ইটভাটা গুলো অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। তাই অপরাধের ভিত্তিতে বিভিন্ন পরিমাণে অর্থদন্ড করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।