• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২০ অপরাহ্ন |
  • English Version

নকলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নকলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি:

সারা দেশের ন্যায় শেরপুর জেলার নকলায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার উদ্যোগে ও আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ভাষা শহীদসহ সকল শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা ছিলো উল্লেখ্যযোগ্য।

এ উপলক্ষ্যে ২১ ফেব্রুয়ারি সোমবার প্রথম প্রহরে (১২:০১ মিনিট) নবগঠিত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবুর নেতৃত্বে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম ঠান্ডু, মোরশেদুল হাসান রবিন, মঞ্জুরুল হক মঞ্জু, ফরহাদ আলী ও খোরশেদ আলম; যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুল আলম রাজিব ও মেহেদী হাসান শান্ত; সাংগঠনিক সম্পাদক জুলহাস উদ্দিন ও তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক সোহেল রানা, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফরিদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক শ্রী প্রার্থ রায়, আইন বিষয়ক সম্পাদক নোমান উল হক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক রফিজ উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল-আমিন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক টুটুল আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিন রাতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা নেতৃবৃন্দরা মহান ভাষা আন্দোলনে ভাষা সৈনিকদের ত্যাগ ও এই দিনের গুরুত্ব নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সব শেষে ভাষা শহীদসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ ও জতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।