• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন |
  • English Version

বিশ্ব জনসংখ্যা দিবসে দেওয়ানগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ চুকাইবাড়ী ইউনিয়ন

এম.এ মোস্তাইন বিল্লাহ
দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
আজ ১১ জুলাই, বিশ্ব জনসংখ্যা দিবস। ‘কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’ এই স্লোগানে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে।
এ দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় আলোচনা সভা এবং সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব মোঃসোলায়মান হোসেন।
দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান। অনুষ্ঠানে শ্রেষ্ঠ ইউনিয়ন ও শ্রেষ্ঠ সেবা দানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।
শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ এর সম্মাননা সারক। ছবি: দেওয়ানগঞ্জ নিউজ।
শ্রেষ্ঠ ইউনিয়ন ক্যাটাগরিতে চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ পুরস্কার লাভ করে। অত্র ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খাঁন এই পুরস্কার গ্রহণ করেন।
চুকাইবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খাঁন সাংবাদিকদদের জানান, এই প্রাপ্তি চুকাইবাড়ী ইউনিয়নের জনগণের, তাদের সহযোগিতার ফলেই এই পুরষ্কার প্রাপ্তি সম্ভব হয়েছে।নারী ও শিশু সুরক্ষা এবং জনসংখ্যা কে জনসম্পদে পরিনত করার সরকারের নেয়া বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকল কে ধন্যবাদ জানান। তিনি আরও জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য তিনি তার ইউনিয়নের জনগণ কে সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন।
উল্লেখ্য যে, ১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির গভর্নিং কাউন্সিল জনসংখ্যা ইস্যুতে গুরুত্ব প্রদান ও জরুরি মনোযোগ আকর্ষণের লক্ষ্যে বিশ্বব্যাপী ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালনের সিদ্ধান্ত নেয়। ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়। এরপর থেকে প্রতিবছর দিবসটি পালিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।