• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন |
  • English Version

ময়মনসিংহে ফয়েজ মডেল স্কুল এর পক্ষ থেকে আয়োজিত হলো এক ব্যতিক্রমী উদ্যোগ

ময়মনসিংহে ফয়েজ মডেল স্কুল এর পক্ষ থেকে আয়োজিত হলো এক ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি:

“পরীক্ষা কোনো ভীতি নয়, আনন্দের সাথে শিখতে হয়
পরীক্ষা মোদের হলো শেষ,আনন্দে মোরা ঘুরবো বেশ” এই প্রতিপাদ্যকে সামনো রেখে ফয়েজ মডেল স্কুলের ২০২৩ সালের ১ম সাময়িক পরীক্ষা শেষে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে আয়োজন করা হয় একটি ব্যতিক্রম উদ্যোগ।

গত শনিবার সকালে ময়মনসিংহের নতুন বাজার সাহেব আলী রোডে অবস্থিত শহরের সুনামধন্য কিন্ডারগার্টেন স্কুল ফয়েজ মডেল স্কুলের পক্ষ থেকে অত্র প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে ময়মনসিংহ শহরে অবস্থিত শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালা ও মিনি চিরিয়াখানায় বন্ধু ভ্রমণ-২০২৩ উদযাপন করা হয়। এসময় শিক্ষার্থীদের মেধা বিকাশ ও জ্ঞান অর্জনের লক্ষ্যে ব্রহ্মপুত্রের পাড়ে জয়নুল আবেদীন পার্কের প্রতিটি স্পট ঘুরে দেখানো হয়, ফলশ্রুতিতে শিক্ষার্থীরা মিনি চিড়িয়াখানায় নানান প্রজাতির প্রাণী সম্পর্কে ধারণা পায় এবং জয়নুল আবেদীন সংগ্রহশালা থেকে নানা অজানা জ্ঞান অর্জন করে ।

এছাড়া আনন্দ ও বিনোদন এর জন্য এই ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় নানান উদ্যোগ। এসময় শিক্ষার্থীদের খেলাধুলা ব্যায়ামাগার সহ অনেক শিক্ষণীয় বিষয় সম্পর্কে অবগত করা হয়।

জানা যায়, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম এর সঞ্চালনায় এবং ফয়েজ শিক্ষা পরিবারের চেয়ারম্যান মো: ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে এই আয়োজনে অংশ নেয় অত্র প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী সহ অভিভাবকবৃন্দ, শুভাকাঙ্ক্ষীবৃন্দ, ফয়েজ মডেল স্কুল এর শিক্ষক ও পরিচালকবৃন্দ।

এই মনোরম ও ব্যতিক্রম আয়োজনে অভিভাবকবৃন্দ জানায়, শিক্ষার্থীরা পরীক্ষা কে ভয় পায় আর এই ভয়কে প্রতিরোধ করার জন্য পরীক্ষা পরবর্তী ফয়েজ মডেল স্কুল এর এরকম মনোরম ও ব্যতিক্রমী আয়োজন শিক্ষার্থীদের মনোবল কে শক্ত করে। যা নিসন্দেহে শিক্ষার্থীদের জন্য উপকারী ও প্রয়োজনীয় উদ্যোগ।

এবিষয়ে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বরাবরই নতুন কিছু চিন্তা করি। তারই ধারাবাহিকতায় আমরাই প্রথম এরকম আয়োজন করে বাস্তবায়ন করলাম নতুন উদ্যোগ। যার ধারাবাহিকতা অব্যহত থাকবে।

পরিশেষে এই আয়োজন শেষে শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী সহ উপস্থিত সকল কে নিয়ে মধ্যাহ্নভোজ, ফটোশেসন ও সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে এই আয়োজন এর সমাপ্তি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।