• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন |
  • English Version

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেল আবুল কাসেম

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেল আবুল কাসেম

শেরপুর প্রতিনিধি:
দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের মধ্যে অন্যতম শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল আবুল কাসেম। অর্থের অভাবে এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়,জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ভর্তি হতে পারেনি মেধাবী ছাত্র আবুল কাশেম।

২রা ফেব্রুয়ারী বুধবার দুপুরে জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশিদ এর উপস্থিতিতে তার নিজ কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি খরচ তুলে দেওয়া হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু,বাংলাদেশ টেলিভিশন শেরপুর জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য ,নকলা অদম্য মেধাবী সংস্থার সভাপতি মোঃ শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিনের উপস্থিতিতে শেরে বাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

শ্রীবর্দী উপজেলা দরিদ্র কৃষক সুন্দর আলীর পরিবারের মেধাবী ছাত্র আবুল কাশেম যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তি নিয়ে শংকিত ঠিক সেই মুহূর্তে শেরপুর জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরুর সহযোগিতা ও নকলা অদম্য মেধাবী সংস্থার অর্থনৈতিক সহযোগিতা নিয়ে হামদার্দ উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন এবং সাফল্যের সাথে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। আবুল কাসেম এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় জি পি এ ৫ পেয়ে এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উত্তীর্ণ হয়। তবে আবারও সেই অর্থনৈতিক সমস্যায় পড়তে হয়।গতবারের মতো এবারও তার ভর্তির জন্য বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরুর সহযোগিতা ও নকলা অদম্য মেধাবী সংস্থার পক্ষ থেকে ১৩ হাজার টাকা অর্থনৈতিক সহযোগিতায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি সুযোগ হয়।

শেরপুর জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশিদ বলেন, নকলা অদম্য মেধাবী সংস্থার সামাজিক ও মানবিক সহায়তা কর্মসূচি সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এ পর্যন্ত এই সংস্থা শতাধিক অসহায় প্রতিবন্ধী মানুষকে হুইল চেয়ার বিতরণ করেছে।

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু বলেন কেউ যেন তার অতীত ইতিহাস ভুলে না যায়,মেধাবী ছাত্র আবুল কাশেম কে বলেন, তুমি সুশিক্ষা শিক্ষিত হয়ে সমাজের ঐ অসহায় মানুষের সাহায্যে এগিয়ে এসো।এতেই আমাদের সবার সম্মিলিত উদ্যোগ স্বার্থক হবে।সেই সাথে নকলা অদম্য মেধাবী সংস্থার পরিচালক আবু শরিফ কামরুজ্জামানের জন্য দোয়া করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।