• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন |
  • English Version

৭ই মার্চের ঐতিহাসিক ভাষন উপলক্ষে নকলা পৌরসভায় স্মৃতিচারণ মূলক আলোচনা সভা অনুষ্ঠিত

৭ই মার্চের ঐতিহাসিক ভাষন উপলক্ষে নকলা পৌরসভায় স্মৃতিচারণ মূলক আলোচনা সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে নকলা পৌরসভার সম্মেলন কক্ষে স্মৃতিচারণ মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভা মেয়র হাফিজুর রহমান লিটনের সভাপতিত্বে স্মৃতিচারণ আলোচনা সভায় প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে স্বাধীনতা যুদ্ধের স্মৃতি বিজড়িত সেই দিন গুলো নিয়ে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবুল মনসুর আহমদ।নকলা পৌরসভা সচিব মনিরুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, সেই ১৯৭১ সালের ৭ই মার্চ বাঙ্গালী আপামর জনসাধারণের মুক্তির বার্তা দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না সেই ভাষনেই সেই বীর বাঙ্গালীর স্বাধীনতার প্রেমে জীবন বিসর্জন দিয়ে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা।

বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর আহমদ তার স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় দেশের অনেক মুক্তিযোদ্ধা এই স্বাধীনতা যুদ্ধের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই রেস কোর্স ময়দানে র ভাষনে উজ্জীবিত হয়ে দেশ ও মানুষের স্বাধীনতার পক্ষে নিজের জীবন বিসর্জন দিয়ে এনে দেয় কাঙ্ক্ষিত স্বাধীনতা।
সেই সাথে আজ এই স্বাধীনতা সংগ্রামে অর্জিত বিজয় লাভ করে বিশ্বের বুকে আমাদের এই লাল সবুজের পতাকা উড়িয়ে উন্নয়নশীল দেশের জন্য রোল মডেল হিসেবে বাস্তব উদাহরণ । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শ বুকে নিয়ে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়েছেন উন্নয়নের কাতারে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।