• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০০ অপরাহ্ন |
  • English Version

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির গভীর শোক প্রকাশ

ফজলে এলাহী মাকাম ঃ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ  ও তার আত্মীয় স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান এমপি।

এক শোকবার্তায় তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান এমপি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি  সারাজীবন গনমানুষের অধিকার আদায় ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে সদা নিয়োজিত রেখেছেন।দলীয়  নেতাকর্মীদের পাশে তিনি সবসময় আইনি সহায়তা নিয়ে হাজির থাকতেন।

সাহারা খাতুনের মৃত্যুতে দেশ একজন সৎ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো এবং আওয়ামীলীগ  হারালো একজন  নিবেদিত প্রাণ দক্ষ সংগঠককে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপির  বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন  এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য যে, থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অ্যাডভোকেট সাহারা খাতুন বৃহস্পতিবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

সাহারা খাতুন ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেন। তিনি ঢাকা-১৮ সংসদীয় আসনে পরপর তিনবার নির্বাচিত হন। সাহারা খাতুন ছিলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী।সাহারা খাতুনের জন্ম ১৯৪৩ সনের ১ মার্চ ঢাকায় কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবদুল আজিজ মাস্টার ও মায়ের নাম তুরজান নেছা। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।