• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন |
  • English Version

ইসলামপুরে বানভাসীরা দীর্ঘ বন্যায় নাজেহাল, ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

 

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি ॥ জামালপুরে তিন দফা বন্যায় দীর্ঘ ২৬ দিন যাবৎ চরম দূর্ভোগের শিকার হচ্ছে উপজেলার প্রায় আড়াই লাখ মানুষ । খাদ্য সংকটে রয়েছে দিনমজুর ও নিম্নআয়ের পরিবার। বানভাসীদের দূর্ভোগ কমাতে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

যমুনা নদীর পানি অপরিবর্তিত রয়েছে। বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ১১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বন্দি পরিবারের অভিযোগ করোনার পর দীর্ঘ দিনের বন্যায় তাদের রোজগার বন্ধ থাকায় খাদ্য সংকটে পড়েছে। ইসলামপুর উপজেলায় বিভিন্ন বন্যাদুর্গত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড জামাল আব্দুন নাছের বাবুল। এ দিকে বন্যায় পানির তোড়ে ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভারচর এলাকায় একটি সেতু ভেঙে গোয়ালের চর ইউনিয়নের সাথে ইসলামপুর শহরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে।

উপজেলা প্রকৌশলী সুত্রে জানাগেছে-২০১৫সালে ব্রীজটি প্রায় ১৫লখ টাকা ব্যায়ে নির্মিত হয়েছে।

সেতু ভাঙার বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। তিনি আরো বলেন- বন্যায় সব চেয়ে বেশী ক্ষতিগ্রস্থ পরিবারকে ঈদ উপলক্ষ্যে প্রতিটি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে। এছাড়া পানি বন্দি মানুষের জন্য প্রতিদিন রুটি, রান্না করা খাবার ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেয়া হচ্ছে। বন্যার কারনে কেউ অভুক্ত থাকবে না।

লিয়াকত হোসাইন লায়ন


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।