• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন |
  • English Version

নকলায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত 

নকলা (শেরপুর) প্রতিনিধি: নকলা উপজেলার সামগ্রিক উন্নয়ন ও জনগণের পাশে প্রশাসনের ভূমিকা নিয়ে নকলা উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে একটানা দুপুর ৩ টা পর্যন্ত নকলা উপজেলা পরিষদের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। 

নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর  রহমানের সভাপতিত্বে  আইনশৃঙ্খলা কমিটির সভায়  প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আজকের সভার প্রধান উপদেষ্টা  শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন ও বিশেষ অতিথি উপদেষ্টা  হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার।

মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির এই সভায় বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ  বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, বিদ্যালয়ের সামনে ইভটিজিং, মাদক,নকলা শহরের যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ভূমিকা, সমাজের মানুষ কে করোনা সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ মসজিদ মাদ্রাসার ইমামদের দায়িত্ব সম্পর্কে সচেতন ভূমিকা নিয়ে আলোচনা তুলে ধরেন।

নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন তার বক্তব্যে বলেন, নকলা উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ মানুষের পাশে সবসময় সহযোগিতা সহ মাদকের বিরুদ্ধে অভিযান, বাল্য বিবাহ বন্ধ, নিয়মিত মামলায় এজাহার ভুক্ত আসামি গ্রেফতার, কিশোর গ্যাং নির্মূল, সহ উপজেলায় বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আলোচনায় তুলে ধরেন।

নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার তার বক্তব্যে বলেন, নকলা উপজেলায়  নদী ভাঙন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও অবৈধ ভাবে প্রশাসনের অনুমতি ব্যতীত বালু উত্তোলন রোধে পদক্ষেপ গ্রহণ করা নিয়ে মতামত তুলে ধরেন।

আইন শৃঙ্খলা কমিটির সভায় নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমান বলেন, পুলিশ জনগণের সেবক তাই আইনশৃঙ্খলা সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন।

সেই সাথে নকলা উপজেলায় মাদক,জুয়া,বাল্য বিবাহ, ইভটিজিং,জঙ্গিবাদ,চুরি,ছিনতাইয়ের ঘটনায় পুলিশ কে তথ্য দিয়ে  সহযোগিতা করার জন্য অনুরোধ করেন ।

মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা উপস্থিত  সবাই নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল রহমান কে তার বদলি জনিত বিদায় ও তার নকলা উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন  কর্মসূচী সফল করতে তার অনস্বীকার্য অবদান রাখার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগন সহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।