• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন |
  • English Version

নকলায় পাঠাকাটা ইউপি নির্বাচনে নৌকার নির্বাচনী সভা যেন জনসমুদ্র !!

নকলা (শেরপুর) প্রতিনিধিঃ- শেরপুর জেলার নকলা উপজেলার ৬ নং পাঠাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুস ছালামের নৌকা প্রতীকের এক নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকালে উক্ত ইউনিয়নের বালিগঞ্জ বাজারের কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এই জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চৌধুরী ছবুরন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক এর সভাপতিত্বে এবং যুব নেতা রাজীব হাসান এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল।

এছাড়াও উক্ত নির্বাচনী আলোচনা সভায় অন্যান্যদের মাঝে সরকারি হাজী জাল-মামুদ কলেজের অধ্যক্ষ আলতাব আলী,ইউনিয়ন যুবলীগের সভাপতি শামীম হাসান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ফরিদুর ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সরেজমিনে দেখা যায়, ইউপি নির্বাচনকে সামনে রেখে পুরো ইউনিয়ন জুড়ে এক উৎসব-মুখর পরিবেশ বিরাজ করছে।পুরো ইউনিয়নের বাসিন্দাদের মধ্যে জনপ্রতিনিধি নির্বাচন নিয়ে এক ধরনের চাপা উত্তেজনা রয়েছে। নৌকার পথসভা উপলক্ষে মঙ্গলবার দুপুর গড়ার সাথে সাথে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগের উদ্যোগে মিছিল এসে কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠ বিশাল জনসমুদ্রে পরিনত হয়। ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত নৌকা ভক্ত লোকজন মন্ত্রমুগ্ধু হয়ে অধীর আগ্রহ নিয়ে রাত আটটা পর্যন্ত আলোচনা আলোচনা সভার বক্তব্য শুনেন।

অনেকের সাথে কথা বলে জানা যায়, অনেকেই ছোট থেকেই কিংবা বংশগতভাবেই নৌকার পাগল। নৌকা যেদিকে তারাও সেদিকেই থাকেন। নৌকার প্রতি ভালবাসা থেকেই তারা নৌকার সমর্থন করতেন। তবে এবারের চিত্র ভিন্ন, এবার ইউনিয়নের ওই নির্বাচনী সভায় আগত অনেক মানুষের মুখে শুনা যাচ্ছে এবার নির্বাচনে ইউনিয়নের সবচেয়ে সৎ এবং যোগ্য ব্যক্তিই নৌকার মাঝি হয়েছেন। তাই এবার আর শুধু নৌকার প্রতি ভালবাসা নয় বরং নৌকা এবং প্রার্থী দুজনের প্রতি ভালবাসা থেকেই নিঃস্বার্থভাবে নৌকার বিজয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন।

আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুস ছালাম তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন যাবত আমি এই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। আপনাদের সুখ-দুঃখ, হাসি-কান্নার সাথী হওয়ার সুযোগ পেয়েছি। এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছি। মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকার প্রতিনিধি হিসেবে নির্বাচন করেছেন। তাই নৌকার প্রতি ভালবাসা থেকে আমাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আমাকে এই ইউনিয়নবাসীর সেবা করার সুযোগ দিবেন। আমি নির্বাচিত হয়ে একজন চেয়ারম্যান হিসেবে না বরং আপনার সাথী হিসেবে আপনাদের বন্ধু হিসেবে কাধে কাঁধ রেখে এই ইউনিয়নের উন্নয়ন এবং আপনাদের সেবা করতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন বলেন, বাংলাদেশের উন্নয়ন চাইলে নৌকা ছাড়া কোন গতি নেই। উন্নয়নের দিক থেকে বাংলাদেশ বর্তমানে বিশ্বের রোল মডেল হিসেবে পরিনত হয়েছে। আওয়ামী লীগ সরকার হাত ধরেই এই উন্নয়ন সম্ভব হয়েছে। নির্বাচনে নৌকা জিতলেই কেবল দেশের উন্নয়ন সম্ভব। ইউনিয়নের উন্নয়ন চাইলে ২৮ তারিখের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকাকে বিপুল ভোটে জয় করে পাঠাকাটা ইউনিয়ন বাসী প্রমান করবেন উক্ত ইউনিয়ন নৌকার ঘাটি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন তার বক্তব্যে বলেন, নৌকার বিজয় ছাড়া দেশের উন্নয়ন অসম্ভব। এমন কোন খাত নেই কেও এমন কোন খাত দেখাতে পারবে না যেখানে উন্নয়ন ঘটে নাই। বাংলাদেশের প্রত্যেকটা মানুষ নিরাপদে বসবাস সহ বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করছে এটা কেবল নৌকার বিজয় হলেই সম্ভব। তাই নিজের উন্নয়ন চাইলে, প্রতিবেশীর উন্নয়ন চাইলে,পুরো ইউনিয়নের উন্নয়ন চাইলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। ঐতিহাসিক পাঠাকাটা ইউনিয়ন পূর্ব থেকেই নৌকার ঘাটি তাই আমি বিশ্বাস করি এই ইউপি নির্বাচনেও পাঠাকাটাবাসী নৌকার মনোনিত প্রার্থীকে ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করে পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে দিবেন।

প্রধান অতিথি বক্তব্যে উপজেলা আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, উপজেলা আওয়ামী লীগের এক উজ্জ্বল নক্ষত্র নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুস ছালাম। কারো দয়ায় নয় বরং আওয়ামী লীগের জন্য ত্যাগের পুরষ্কার স্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাকে নৌকার প্রতিনিধি হিসেবে মনোনীত করেছেন। আলহাজ্ব মোঃ আব্দুস ছালাম ইউনিয়নের মানুষের সেবায় এবং কল্যানে জীবনের পুরোটা সময় ব্যায় করেছেন। এবারের ইউপি নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে তিনি নির্বাচন করছেন। ইউনিয়নবাসীর সকলের নিকট দাবী রইলো আপনাদের সেবায় সারাজীবন ব্যায় করা এই মানুষটাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আপনাদের এলাকার উন্নয়ন এবং ইউনিয়ন বাসীর সেবা করার সুযোগ দিবেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।