• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন |
  • English Version

রাত পোহালেই নকলায় ইউপি নির্বাচন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

২৮ নভেম্বর (রোববার) নকলা উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে। সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গ্রহন।

এ নির্বাচনে উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৯ জন ও সাধারণ সদস্য পদে ২৮৬ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলায় মোট ১ লাখ ৩৮ হাজার ৯৫০ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৭০ হাজার ৫৬৭ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ৬৮ হাজার ৩৮৩ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার তারেক আজিজ জানান, নির্বাচন সুষ্ঠ, অবাদ ও নিরেপেক্ষ ভাবে সম্পন্ন করতে ৮২ জন প্রিজাইডিং অফিসার, ৩৫৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭০৮ জন পোলিং অফিসারসহ ঝুঁকি বা সমস্যা মোকাবেলায় অতিরিক্ত শতকরা ৫ভাগ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

রিটানিং অফিসার তারেক আজিজ আরো জানান, নির্বাচন সুষ্ঠুতা বজায় রাখতে ব্যালট পেপার নির্বাচনের দিন সকালে ক্রেন্দ্র কেন্দ্রে পাঠানো হবে। তাছাড়া নির্বাচন নিরপেক্ষ ও অবাধ ভাবে সম্পন্ন করতে রিটার্নিং অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব সদস্য (র‌্যাব-১৪), পুলিশ বিভাগ, পুরুষ ও মহিলা আনসার-বিডিপি সদস্য, স্টাইকিং ফোর্স ও ব্যাটেলিয়ান নিয়োগ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।