• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন |
  • English Version

নকলা প্রেস ক্লাবের উদ্যোগে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তি ব্যাডমিন্টন খেলা’র প্রস্তুতি মূলক সভা

নকলা প্রেস ক্লাবের উদ্যোগে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তি ব্যাডমিন্টন খেলা’র প্রস্তুতি মূলক সভা
নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা প্রেস ক্লাবের উদ্যোগে মহান ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ব্যাডমিন্টন খেলা’র আয়োজনকে সামনে রেখে এক প্রস্তুতি মূলক সভা করা হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) রাতে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় প্রেস ক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি মূলক সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন ও মো. দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ ও কার্যকরী সদস্য রাইসুল ইসলাম রিফাত প্রমুখ।

এ প্রস্তুতি মূলক সভায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টটি অধিক আকর্ষণীয় ও দর্শক প্রিয় করতে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়।

সিদ্ধান্ত ও কর্মসূচি গুলোর মধ্যে উল্লেযোগ্য হলো- খেলাটি দ্বৈত ও আন্ত:উপজেলা ভিত্তিক হবে। উপজেলার ১৬ টি দল (৩২ জন খেলোয়াড়) এই খেলায় অংশ গ্রহনের সুযোগ পাবেন। আগ্রহী খেলোয়াড়ের সংখ্যা ১৬ জুটির বেশি হলে, সেক্ষেত্রে লটারির মাধ্যমে ১৬ টি জুটি (৩২ জন খেলোয়াড়) বাছাই করা হবে। প্রতিটি জুটির জন্য খেলার এন্ট্রি ফি ১,০০০/ (এক হাজার) টাকা মাত্র। সম্পূর্ণ খেলা নক-আউট পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। একই খেলোয়াড় একাধিক জুটিতে খেলতে পারবেন না। উপজেলার বাহিরের কোন খেলোয়াড় এ খেলার জন্য বৈধ হিসেবে গন্য হবেন না। খেলোয়াড়গনকে নিজ নিজ ব্যাট ও পোশাকসহ প্রয়োজনীয় সরঞ্জামাধি নিয়ে আসতে হবে। খেলাটি ব্যাডমিন্টন খেলার প্রচলিত আইনে পরিচালিত হবে। যেকোন সমস্যা মোকাবেলায় খেলার আয়োজক কমিটি ও খেলার পরিচালক (রেফারির) সিদ্ধান্ত চুড়ান্ত হিসেবে বিবেচিত হবে। তাছাড়া রাষ্ট্র, সরকার ও দেশের আইনের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধাশীল হয়ে এবং খেলোয়াড়গনকে দ্বৈত ও আন্ত:উপজেলা ব্যাডমিন্টন খেলার প্রচলিত নিয়ম কানুন মেনে সকল প্রকার প্রস্তুতি নিয়ে খেলার মাঠে আসতে হবে।

এছাড়া খেলাটি সঠিক সময়ে শুরু ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং যাতায়াত ও দর্শকদের সুবিধার কথা আমলে নিয়ে ও পারিপার্শিক পরিবেশ বিবেচনায় এনে নকলা উপজেলা ভূমি অফিসের মাঠ সর্বসম্মতিক্রমে এই টুর্নামেন্টের জন্য মনোনিত করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে এ ব্যাডমিন্টন টুর্নামেন্টটির উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে সোমবার (১০ জানুয়ারী) বাদমাগরিব এবং টুর্নামেন্টটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে বাদ এশা (ঠিক ৮টার সময়)। স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টটি সফল ভাবে সম্পন্ন করতে আয়োজক কমিটি ছাড়াও খেলা পরিচালনা কমিটিসহ আরো দুটি উপ-কমিটি গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।