• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় মার্চ মাসের কর্মসূচি নিয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নকলায় মার্চ মাসের কর্মসূচি নিয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (১০২)তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ শে মার্চ গণহত্যা দিবস ও ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস (২০২২)উপলক্ষে প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ ই মার্চ সকাল ১১টায় নকলা উপজেলা পরিষদ হল রুমে মার্চ মাসের জাতীয় কর্মসূচী পালন নিয়ে প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন ,নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন ,পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার,মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিসেট্রট কাওসার আহমেদ।

নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদের সঞ্চালনায় আজকের এই প্রস্তুতি মুলক আলোচনা সভায় ১৭মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও ২৫ শে মার্চ গণহত্যা দিবস সহ ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে প্রস্তুতি মুলক আলোচনা সভা য় গৃহীত পদক্ষেপ সমূহর মধ্যে আলোচিত হয়েছে “”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে পুষ্পস্তবক অর্পণ করা, কেক কাটা, আলোকসজ্জা, মিলাদ মাহফিল সহ বিভিন্ন কর্মসূচী পালন করা। সেই সাথে জাতীয় শিশু দিবসের কর্মসূচি পালন।

২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলো নিভিয়ে মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নকলা সরকারী হাজী জালমামুদ ডিগ্রি কলেজেরশহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা, নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও প্যারেড পরিদর্শন, মহান মুক্তিযুদ্ধের জাতির বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সহ নানান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরপর সন্ধ্যায় নকলা মুক্ত মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ছে। সেই সাথে নকলা উপজেলায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের পরিকল্পনা নিয়ে সবার মতামত নেওয়া হয়।

একই সাথে উপজেলায় বিভিন্ন স্থানে স্বাধীনতার যুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শনী সহ বিভিন্ন কর্মসূচী পালন।

প্রস্তুতি মূলক আলোচনা সভায় নকলা উপজেলা বিভিন্ন দপ্তরের প্রধানগন,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।