• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন |
  • English Version

নকলা উপজেলার চর অষ্টধর ইউনিয়নের চরবসন্তী গ্রামের রাস্তা শুভ উদ্বোধন

নকলা উপজেলার চর অষ্টধর ইউনিয়নের চরবসন্তী গ্রামের রাস্তা শুভ উদ্বোধন

নকলা(শেরপুর) প্রতিনিধি:

অবশেষে শেরপুর জেলার নকলা উপজেলায় ৮ নং চর অষ্টধর ইউনিয়নের চর বসন্তি গ্রামে ১৫ মার্চ প্রায় আট হাজার লোকের স্বপ্ন পূরণ করে রাস্তা টি উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ।

এলাকার মানুষ জানান, হাট বাজারে কাঁচা রাস্তার ফলে ফসল হাটে বাজারে নিয়ে যেতে চাষিরা খুবই সমস্যায় পড়েন। স্কুল পড়ুয়ারা বর্ষায় যাতায়াত করতে নাজেহাল হয়। চর বসন্তি -সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম বললেন, “রাতে রোগী নিয়ে উপজেলা এবং জেলা হাসপাতালে যেতে খুবই অসুবিধায় পড়তে হয়। ফসল নিয়ে যাওয়ার সময় গাড়ি উল্টে যায়। রাস্তাটি তৈরি হওয়ায় আমাদের যাতায়াত সমস্যা মিটে গেছে।” রাস্তা নির্মাণের ক্ষেত্রে গ্রামবাসীরা খুব খুশি বলে জানান।

শেরপুর জেলার নকলা উপজেলার নারায়নখোলা বাজার থেকে চরবসন্তি গ্রামে যাওয়ার একমাত্র রাস্তাটি কাঁচা। এটি পাকা করার দাবি বহু বছরের। নারায়খোলা থেকে চর বসন্তি পর্যন্ত রাস্তাটি ব্যবহারের অনুপযোগী পড়েছিল। বর্ষা মৌসুমে পায়ে হেটে যাওয়াটা খুবই দূ:সাধ্য। বর্ষা মৌসুমে নারায়ণখোলা বাজার থেকে ডেবুয়ার চর হয়ে চরবসন্তি দুই কিলোমিটার রাস্তা পার হতে এক ঘন্টা সময় লেগে যায়।

বিএনপি জামাত জোট সরকারের মাননীয় হুইপ মরহুম জাহেদ আলি চৌধুরী এবং সাবেক উপজেলার চেয়ারম্যান মরহুম মাহবুব আলী চৌধুরী মনি, ব্যারিষ্টার হায়দর আলি সহ অনেক ভিআইপি লোকের বসবাস। স্বাধীনতার পর এই রাস্তার উন্নয়ন ছোঁয়া লাগেনি।

রাস্তাটির দৈর্ঘ্য প্রায় তিন কিলোমিটার। এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসা আছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করতে গ্রামের ছেলেমেয়েরা কাঁচা রাস্তা ব্যবহার করে তিন কিলোমিটার দূরের নারায়ণখোলা উচ্চ বিদ্যালয় সাইলামপুর উচ্চবিদ্যালয় এবং ১০ কিলোমিটার দূরে নকলা সরকারি হাজি জালমামুদ কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করে ।

এই জন দূর্ভোগ থেকে মুক্তির জন্য শেরপুর- ২ আসন নকলা নালিতাবাড়ী এমপি অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী স্কুল কলেজের ছাত্রছাত্রী সাধারণ মানুষের স্বপ্ন পূরণ করে দেন।

নির্বাচন কালিন বেগম মতিয়া চৌধুরী প্রতিশ্রুতি দেন নারায়নখোলা ডেবুয়ার চর থেকে চর বসন্তি ২২০০ মিটার রাস্তা করে দিবেন।

চর বসন্তি গ্রামে ৪২ শত ভোটারের প্রানের দাবী ছিল এই ২২০০ মিটার রাস্তা নির্মান।নির্বাচনে বিজয় লাভ করে প্রথমেই এই রাস্তাটি পাকা করনের কাজ করেন।

দীর্ঘ বছর ধরে এ রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন হুইপ জাহেদ আলি চৌধুরী, মাহবুব আলী মনি চৌধুরী, ব্যারিষ্টার হায়দর আলী।জাহেদ আলী চৌধুরী, মাহবুব আলী মনি চৌধুরী মৃত্যুর পর শেরপুর ২ আসন নকলা নালিতাবাড়ির এমপি অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী রাস্তাটি পাকা করে দিলেন। এতে খুশিতে আত্মহারা ওই এলাকাবাসী। উদ্বোধন কালীন সময়ে এলাকাবাসী স্কুল কলেজের ছাত্রছাত্রী সহ সকল সকলশ্রেণীর মানুষ রাস্তার উপর গেইট নির্মান করে সকল নেতা কর্মীদের উপর ফুল ছিটিয়ে দিয়ে আনন্দের বহিঃপ্রকাশ করেন।

উদ্বোধন কালীন সময়ে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রনজু,যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শফিকুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী যুবলীগ ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

কৃষক শ্রমিক গৃহিণী ছাত্রছাত্রী সহ সকল শ্রেণীর মানুষের এই আনন্দ দেখে উপস্থিত সকলেই অভিভূত।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।