• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময় সভা

নকলায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময় সভা

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় সাংবাদিকদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা করেছেন নকলা থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ।

এ উপলক্ষে বুধবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৮টার সময় ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ-এর অফিস কক্ষে নবাগত ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ-এর সভাপতিত্বে পরিচিতি ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এ সভায় ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ ছাড়াও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ইসকান্দার হাবিব, এসআই আব্দুল ওয়াদুদসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা, নকলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি শাহ মো. ফোয়াদ হোসেন ও সাধারণ সম্পাদক ইউসুফ আলী মন্ডল; বর্তমান সভাপতি মো. মোশারফ হোসাইন, সিনিয়র সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন ও দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য রাইসুল ইসলাম রিফাতসহ সিনিয়র সাংবাদিক হারুনুর রশিদ, শফিউল আলম লাভলু, শফিউজ্জামান রানাসহ অনেকে উপস্থিত ছিলেন।

ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান, নকলায় আইন শৃঙ্খলা রক্ষা, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, জুয়া খেলা, বেদখল, পারিবারিক কলহসহ বিভিন্ন সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক অপরাধ থেকে নকলা উপজেলাবাসীকে নিরাপদ রাখতে তিনি বদ্ধপরিকর। তাছাড়া যেকোন গুজব প্রতিরোধে, গ্রেফতারী পরোয়ানা তামিলকরাসহ সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে জনসচেতনতা বাড়ানো, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর কর্মতৎপরতা বৃদ্ধিকরা তাঁর নিয়মিত কাজের অংশ হিসেবে থাকবে বলে তিনি জানান।

তিনি বলেন- পুলিশি সেবা জনগনের নিকট পৌঁছে দিয়ে তাদের সাথে সু-সম্পর্ক গড়ার মাধ্যমে প্রমান করতে চাই যে, ‘পুলিশ জনগনের সেবক, সেবাই পুলিশের ধর্ম’, পুলিশই জনতা, জনতাই পুলিশ।’ তবে এর জন্য উপজেলায় কর্মরত সাংবাদিকসহ সব পেশা-শ্রেণীর জনগনের সহযোগিতা অতিজরুরি বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন, দেশ ও জাতির কল্যাণে কাজ করার ক্ষেত্রে পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক। তাই সকল সাংবাদিককে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ জানান তিনি।

নবাগত ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ সদ্যবিদায়ী ওসি মো. মুশফিকুর রহমান-এর স্থলাভিষীক্ত হয়েছেন। মোহাম্মদ রিয়াদ মাহমুদ নকলা থানায় ওসি হিসেবে যোগদানের আগে শেরপুর জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিবি ওসি) হিসেবে কর্মরত ছিলেন। এরও আগে তিনি নকলা থানাধীন চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রে আইসি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।