• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন |
  • English Version

নকলার বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান মারা গেছেন

নকলার বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান মারা গেছেন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামান আমাদের মাঝে আর নেই। রবিবার (৭ মে) বিকেল ৪টার সময় নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারনে মারা গেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের চরবসন্তী গ্রামের মৃত আব্দুল মমিন সরকারের ছেলে। তিনি পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে নারায়নখোলা পূর্ব বাজার এলাকায় বসবাস করতেন।

সোমবার (৮ মে) সকাল ১০ টার সময় চরবসন্তী আদর্শ গোরস্থান মাঠে রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধা নিবেদনের পরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামানের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) অনুযায়ী জানা গেছে, তিনি ১৯৫৫ সালের মার্চ মাসের ৫ তারিখে জন্ম গ্রহন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর, ২ মাস, ৩ দিন। তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামানের মুক্তিযোদ্ধা গেজেট তালিকা নং ১০৭৭, লাল মুক্তিবার্তা তালিকা নং ০১১৪০৩০৩৬১ ও কল্যাণ ট্র্াস্ট নং ১৫৮৩০।

মরহুমের একমাত্র ছেলে মো. আসাদুজ্জামান রিপন জানান, রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধা নিবেদন শেষে তার বাবার মরদেহ চরঅষ্টধর ইউনিয়নের চরবসন্তী আদর্শ গোরস্থানে সমাহিত করা হবে। তার মরহুম বাবার বিদেহেী আত্মার শান্তি কামনায় পরিবারের পক্ষে তিনি সবার কাছে দোয়া কমনা করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামানের মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ কমিটির অনেকে, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, উপজেলা আওয়ামী লীগের যুগসাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম দুলাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎসহ কমিটির অন্যান্যরা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চরঅষ্টধর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও নকলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিনসহ কমিটির অন্যান্য সাংবাদিকগন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি খোরশেদ আলম শ্যামলসহ অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগনসহ বিভিন্ন পেশাশ্রেণীর জনগন আলাদাভাবে শোক প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।