• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
নকলায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ২নং নকলা ইউনিয়নবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা নকলা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা নকলা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা গভীর শ্রদ্ধা-ভালোবাসায় চিরবিদায় নিলেন প্রথিতযশা সাংবাদিক কবি কলামিস্ট তালাত মাহমুদ নকলায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের কম্বল বিতরণ নকলা প্রেস ক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ৩ নং উরফা ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ নং পাঠাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নকলা উপজেলা আওয়ামী লীগের সাথে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা

নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে। জশ্নে জুলুসে ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে শোভাযাত্র, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া উল্লেখযোগ্য।

বৃহস্পতিবার (১২ রবিউল আওয়াল, ২৮ সেপ্টেম্বর) ১১টার দিকে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ নকলা উপজেলা শাখার আয়োজনে শান্তিপূর্ণ শোভাযাত্র, আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি মুজিব জন্মশতবর্ষ মঞ্চের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে পীরজাদা ক্বারী ফিরোজ আহাম্মেদ-এর তত্বাবধানে এবং দরবার শরীফের ভক্তবৃন্দ ও উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা অনুষ্ঠিত শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আগত দুই শতাধিক আশেকে রাসূল ভক্তবৃন্দ অংশ গ্রহন করেন।

পরে মুজিব জন্মশতবর্ষ মঞ্চে খেলাফত প্রাপ্ত নামা কৈয়াকুড়ী দরবার শরীফের পীর শাহ্ সূফি ফকির ছামাদ শাহ্-এঁর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্বারী ফিরোজ আহাম্মেদ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- মাওলানা মোহাম্মদ ফয়সাল হোসেন আল মোজাদেদী, আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ-এর নকলা পৌর শাখার সভাপতি ও পৌর কমিশনার মো. জরিফ হোসেন, মো. আবুল হোসেন চিশতী, মো. আব্দুল আউয়াল ভান্ডারী, ইসমাইল হোসেন রুবেল, মো. আরিফুর রহমান ও মো. মহিউদ্দিন প্রমুখ।

আলোচনা সভা, মিলাদ মাহফিল শেষে ভক্তবৃন্দের ক্বালবে জিকির জারি করতে, সত্যের স্বাক্ষাৎ ও প্রকৃত বায়াত এর আত্ম উপলব্ধি পাওয়ার আশায় এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া পরিচালনা করেন দরবার শরীফের পীর শাহ্ সূফি ফকির ছামাদ শাহ্।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. মাহবুবুল আলম শাহীন, পৌর কমিশনার মো. তোতা মিয়া, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দসহ সাংবাদিক মোতালেব সেলিম ও সাংবাদিক শফিউজ্জামান রানা, অগণিত ভক্তবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন পেশা-শ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিষ্টাব্দে হিজরি রবিউল আউয়াল মাসের ১২ তারিখে আরবের মক্কা নগরীর কুরাইশ বংশে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেছিলেন। ৬৩ বছর বয়সে তিনি শাহাদৎ বরণ করেন। হিজরি ক্যালেন্ডার অনুযায়ী এ দিনটিকেই সারাবিশ্বের ধর্মপ্রাণ মুসলিম জনতা ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করেন। এদিনটির সম্মানে বাংলাদেশে সরকারি ছুটি থাকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।