• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
গভীর শ্রদ্ধা-ভালোবাসায় চিরবিদায় নিলেন প্রথিতযশা সাংবাদিক কবি কলামিস্ট তালাত মাহমুদ নকলায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের কম্বল বিতরণ নকলা প্রেস ক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ৩ নং উরফা ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ নং পাঠাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নকলা উপজেলা আওয়ামী লীগের সাথে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা নকলায় পুলিশিং ডে-২০২৩ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী নকলায় উপজেলা আওয়ামী লীগের আহবানে শান্তি শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন নকলা উপজেলা আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আমরা কাজ করে যাচ্ছি:রেঞ্জ কমান্ডার সাইফুর রহমান

নকলায় মহান বিজয় দিবস উদযাপন

নকলায় মহান বিজয় দিবস উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

নানান কর্মসূচির মধ্যদিয়ে শেরপুরের নকলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর (শুক্রবার) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনার পরে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপরে সকাল ৯টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ ও নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াদ মাহমুদ শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের পরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং শিশু কিশোর, ছাত্র-ছাত্রী, কাবদল, স্কাউট, গার্লস গাইড, পুলিশ ও আনসার ভিডিপি সদস্যদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শিত হয়। পতাকা উত্তোলণ শেষে তাঁরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট, গার্ল গাইড এবং রোভার স্কাউট দলের কুচকাওয়াজের অভিবাদন ও সালাম গ্রহন করেন।

এরপরে ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাদ জুম্মা জাতির শান্তি, সমঋদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ, যুদ্ধাহত ও মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজত বা বিশেষ প্রার্থনা করা হয়। দুপুর ২টার সময় হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশ করা হয়। বিকেল সোয়া ৪টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা সংসদ প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। এরপর মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে বিকেল সাড়ে ৫টার সময় বাঙালি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান হয়। একই স্থানে সন্ধ্যা সাড়ে ৬টার সময় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

প্রতিটি অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া বেগম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্মসাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফসহ উপজেলার জীবীত বীর মুক্তিযোদ্ধাগন, শহীদ পরিবারের সদস্যগন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় সাংবাদিক ও বিপুল সংখ্যক সাধারন জনগন উপস্থিত ছিলেন। এসকল অনুষ্ঠান সঞ্চালনা করেন ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তা।

অন্যদিকে বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মো. মোকলেছুর রহমানের সভাপতিত্বে ও মো. ছাইয়েদুল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগীতার আয়েরজন করা হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। তাছাড়া উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে ও সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একটি উপদেষ্টা কমিটি এবং অন্তত ১২ টি উপ-কমিটির সদস্যদের সরাসরি তত্বাবধানে এসকল কর্মসূচি সঠিক ভাবে বাস্তবায়ন করা হয়।

উল্লেখ্য, উপজেলায় সরকারি-বেসরকারি ১৪০ টি প্রাথমিক বিদ্যালয়, ৩০টি স্কুল, ২০ মাদ্রাসা ও ৭ টি কলেজের প্রায় সব কয়টি শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে আলাদা ভাবে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস-২০২২ সল্প পরিসরে হলেও উদযাপন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।